রমজান মাহমুদ কবি ও শিশুসাহিত্যিক। ঢাকায় থাকেন। ছড়া, কবিতা, কিশোরকবিতা, গল্প, প্রবন্ধ ইত্যাদি লেখেন। লেখালিখি শুরু ১৯৮৫ সালে। বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের বিভিন্ন দৈনিক পত্রিকা ও ম্যাগাজিনে নিয়মিত লেখেন। প্রকাশিত বই ২০টি : চিৎপটাং, একশো লিমেরিক, তালবেতাল, অদলবদল, টানাটানি, বাঁচার লড়াই, মিলঅমিল, রঙবেরঙ, ধুমধাম, যখন যেমন তখন তেমন, গাছবন্ধু, পিঁপড়া ও শিপরা, নাদুসনুদুস, থোকায় থোকায় স্বপ্ন জ্বলে, আলোর খেলা, আনন্দবাগান, ছড়াসমগ্র। সম্পাদনা : ছড়ার কাগজ, কিশোর কাগজ, লিমেরিক, ম্যাজিক লণ্ঠন। তিনি বাংলা একাডেমির জীবন সদস্য, বাংলাদেশ ছড়া একাডেমির পরিচালক, ম্যাজিক লণ্ঠন-এর নির্বাহী সম্পাদক, চট্টগ্রাম একাডেমির পরিচালক, বাংলাদেশ লিমেরিক সোসাইটির সাধারণ সম্পাদক। পেয়েছেন অগ্রণী ব্যাংক বাংলাদেশ শিশু একাডেমি শিশুসাহিত্য পুরস্কার; এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ সম্মাননা; কুঁড়ি পত্রিকা সম্মাননা; বাংলাদেশ শিশুসাহিত্য একাডেমি সম্মাননা; সৈয়দ শামসুল হক শিশুসাহিত্য পুরস্কার; ম্যাজিক লণ্ঠন কবিতা সম্মাননা; ফ্রেন্ডস অব হিউম্যানিটি বাংলাদেশ পুরস্কার; স্বকাল শিশুসাহিত্য পুরস্কার, ঢাকা ব্যাংক-আনন্দ আলো সাহিত্য পুরস্কার।
Ramjan Mahmud is a Bangladeshi famous poet and juvenile-writer. He was born in 1971, Chattogram. He is an Editor of Kishor Kagoj, Chhorar Kagoj and Limerick. He is a life member of Bangla Academy.
রমজান মাহমুদ ৪ মাস হলো বাংলা-কবিতায় আছেন।
এখানে রমজান মাহমুদ-এর ২টি কবিতা পাবেন।
There's 2 poem(s) of রমজান মাহমুদ listed bellow.
তারিখ | শিরোনাম | মন্তব্য | ||
---|---|---|---|---|
2024-06-24T11:01:51Z | ২৪/০৬/২০২৪ | ছুটছে কোথায় মানুষ | ১ | |
2024-06-17T14:01:53Z | ১৭/০৬/২০২৪ | লিখতে বসে | ০ |
এখানে রমজান মাহমুদ-এর ১টি কবিতার বই পাবেন।
There's 1 poetry book(s) of রমজান মাহমুদ listed bellow.
আনন্দবাগান প্রকাশনী: কারুবাক |
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.