আমি ১৯৭৩ সালের ৪ঠা এপ্রিল বাংলাদেশের হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ থানাধীন ঐতিহ্যবাহী জলসুখা গ্রামে জন্ম গ্রহণ করি। আমি এক্জন মনে প্রাণে বাঙালী। বর্তমানে আমি সিলেট-এ অবস্থান করছি। ঢাকা কলেজ হতে এম এস এস পাশ করেছি। আমি এক্জন ব্যাংকার (বাংলাদেশ ব্যাংক)। নবম শ্রেণীতে পড়া অবস্থায় প্রথম কবিতা লিখি। আমি প্রকৃতি ও জীবনকে খুব কাছে থেকে অবলোকন করেছি। প্রকৃতির মাঝে বিধাতাকে খুঁজতে চেষ্টা করেছি। হাজারো মানুষের ভীড়ে প্রকৃতির মতো সহজ সরল উপকারী মানুষ খুঁজেছি। নিজেকে সমৃদ্ধ করার জন্য প্রকৃতির উপর ভর করেছি। কতটুকু পেরেছি বা পেয়েছি তার পরিমাপ হয়তো আমার জানা নেই। ছোটবেলা থেকে বিশেষ করে রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা দ্বারা অনুপ্রাণিত হই। বাংলাদেশ ব্যাংক পরিক্রমাসহ বিভিন্ন ম্যাগাজিনে আমার কবিতা প্রকাশ হয়েছে। বিগত ২০২৩ সালের বই মেলায় আমার প্রথম বই ''শ্যামল নীলিমা" প্রকাশ করা হয়েছে। কবিতা ছাড়াও ছোট গল্প লেখার অভ্যাস আছে।
I was born on 4th April 1973 in traditional Jalsukha village under Ajmiriganj police station in Habiganj district of Bangladesh. I am Bengali in heart and soul. Currently I am staying in Sylhet. Passed MSS from Dhaka College. I am a banker (Bangladesh Bank). I wrote my first poem when I was in ninth grade. I observed nature and life very closely. I tried to find God in nature. In the crowd of thousands of people, I found simple and beneficial people like nature. I relied on nature to enrich myself. I may not know the measure of how much I have achieved or achieved. I was especially inspired by Rabindranath Tagore's poetry since childhood. My poems have been published in various magazines including Bangladesh Bank Parikrama. My first book "Shyamal Neelima" was published in the last book fair of 2023. Apart from poetry, I have a habit of writing short stories.
রাজেশ আচার্য্য ১ মাস হলো বাংলা-কবিতায় আছেন।
এখানে রাজেশ আচার্য্য-এর ৮টি কবিতা পাবেন।
There's 8 poem(s) of রাজেশ আচার্য্য listed bellow.
তারিখ | শিরোনাম | মন্তব্য | ||
---|---|---|---|---|
2024-11-16T04:10:35Z | ১৬/১১/২০২৪ | সংসার মায়াজাল | ১ | |
2024-11-15T12:14:16Z | ১৫/১১/২০২৪ | কৃপাময় | ১ | |
2024-11-13T13:55:11Z | ১৩/১১/২০২৪ | অমানিশার রাতে | ০ | |
2024-11-10T14:21:01Z | ১০/১১/২০২৪ | স্ত্রীর বিদ্যা | ০ | |
2024-11-08T13:25:44Z | ০৮/১১/২০২৪ | বিরহ | ১ | |
2024-10-13T12:57:55Z | ১৩/১০/২০২৪ | হাজার বছর ধরে | ১ | |
2024-10-12T12:11:57Z | ১২/১০/২০২৪ | বধূ | ৪ | |
2024-10-11T05:10:18Z | ১১/১০/২০২৪ | প্রার্থনা | ০ |
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.