জন্ম তারিখ | ২০ জুন ১৯৭৪ |
---|---|
জন্মস্থান | লালমনিরহাট , বাংলাদেশ |
বর্তমান নিবাস | হাতীবান্ধা উপজেলা, লালমনিরহাট।, বাংলাদেশ |
পেশা | হিসাব রক্ষক, নিপ্পন টেক্সটাইল মিলস লিমিটেড, ঢাকা |
শিক্ষাগত যোগ্যতা | আই কম পাশ |
মোঃ আব্দুর রহিম বিশ্বাস, পিতা মৃত নবাব উদ্দিন, মাতা মৃত হালিমা বেগম। ১৯৭৪ সালের ২০ জুন লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলার শিংগীমারী ইউনিয়নের শিঙ্গীমারী গ্রামে সম্ভান্ত্র মুসলিম পরিবারে জন্ম গ্রহন। তিনি আঞ্চলিক ও বিভিন্ন জাতীয় পত্রিকা দিঘ্য দিন সাংবাদিকতা পেশায় নিয়োজিত ছিলেন। তিনি এক জন নাট্যকার। তিনি বেশ কিছু সামাজিক সংগঠনের সাথে জড়িত। তিনি নবিন কুড়ি সংঘ, অনুপম যুব সংঘ, ও আলোকিত নাট্য সংস্থা সহবেশ কিছু নাট্য সংগঠনের প্রতিস্ঠাতা। তিনি বর্তমানে নিপ্পন টেক্সটাইল মিলস লিমিটেড এ হিসাব রক্ষক হিসাবে কর্মরত আছেন। প্রীতি বন্ধন,তার প্রকাশিত প্রথম গ্রন্থ এ ছাড়াও আরোও কিছু বই যেমন রক্ত চোষা বাঁদুর, ফরজ আলীর ফরজ তরফ, ক্রনদসী বাংলা, ডবল ভদ্র লোক ও শোষন মুক্ত সমাজ প্রকাশের অপেক্ষয় রয়েছে।
Md Abdur Rahim Biswas, father deceased Nawab Uddin, mother deceased Halima Begum. Born on June 20, 1974 in a respectable Muslim family in Shingimari village of Shingimari union of Hatibandha upazila of Lalmonirhat district. He was engaged in the profession of journalism in various regional and national newspapers. He is a playwright. He is involved in several social organizations. He is the founder of several theater organizations including Navin Kuri Sangh, Anupam Yuva Sangh, and Alokita Natya Sanstha. He is currently working as an accountant in Nippon Textile Mills Limited. Preeti Bandhan, his first published book, besides Rakt Chosha Bandur, Farz Ali's Farz Taraf, Krandasi Bangla, Dobal Bhadra Lok and Shoshan Mukt Samaj are expected to be published.
মোঃ আব্দুর রহিম বিশ্বাস বাংলা-কবিতায় নতুন যোগ দিয়েছেন।
এখানে মোঃ আব্দুর রহিম বিশ্বাস -এর ১টি কবিতা পাবেন।
There's 1 poem(s) of মোঃ আব্দুর রহিম বিশ্বাস listed bellow.
তারিখ | শিরোনাম | মন্তব্য | ||
---|---|---|---|---|
2024-11-28T07:47:37Z | ২৮/১১/২০২৪ | মনে পড়ে | ০ |
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.