তোমায় আমায় মিলন হলে,
সন্ধ্যা তাঁরা উঠবে জ্বলে,
কালের হাওয়ায় জড়তা ভুলে,
দুটি পরাণ উঠবে দুলে।
সঙ্গী হারা একটি পাখি,
থামিয়ে তার ডাকাডাকি,
কাছাকাছি আরও আসবে চলে,
সঙ্গী খুঁজে বাঁধবে বাসা,
যে বন ছেয়ে আছে ফুলে ফুলে ।
তাদের সাথে,সঙ্গী হব,
তরুর ছায়ে হাসব গাবো।
তাঁরার সাথে,তোমার সাথে
পাখির সাথে বাঁধব খেলা।