প্রথমে বলা হয়েছিল -তুমি কেমন মুসলিম, তোমার আক্বীদা কি ?
বলেছিলেম আকিদাতুত্বহাবি পড়ে দেখো ।
অতঃপর বলেছিল- তুমি কোন মতের উপরে আছো?
আমি বলেছিলেম ও- school of thought এর কথা,
আমি আসলে এই জামানার গালিব সাহেব,
কিম্বা আব্দুর রাজ্জাক, মোহসিন অথবা কাজি সাহেব
নয়তো আব্দুল্লাহ জাহাঙ্গীর রহিমাহুল্লাহ হতেও
আবু হানিফাকে পছন্দ করি ।
অতঃপর জানতে চেয়েছিল- হাম্বলী, মালেকী কিম্বা শাফেয়ী
হলে দোষ কি ছিল ?
আমার জবাব ছিল আমি মালয়েশিয়াতে হলে শাফেয়ী হতাম,
আরব ভূমে হাম্বলী, কিম্বা আফ্রিকাতে মালেকি ।
আবার আমাকে প্রশ্ন করা হলো -তাহলে মাসলাকের কথা যদি আসে?
আমি এবার হেঁসেই উঠলাম-
আমাদের সৈয়দ হূসাইন আহমাদ, থানভি অথবা ইলিয়াস কান্ধলভি
আমার মাসলাকের নাম ।
এবার যখন প্রশ্ন করা হলো ফুরফুরাভি নয় কেন ?
আমি বললাম সেটা আপনার হলে আমার আপত্তি নেই ।
কারন আপনার পিছনে আমি নামাজে আছি আর আপনিও আমার পিছে।
এর চেয়ে বেশি বাড়াবাড়ি করে যে তার জীবন মিছে ।
অতঃপর আমাকে প্রশ্ন করা হলো - যদি আমরা এক্তেদা করতে না চাই,
যদি নন মুসলিম বলি, ওহাবি বলে গালি দেই দেওবন্দিকে।
আমি বললাম- সে তোমার ইচ্ছে, নন মুসলিম লিখে নিতে পারো কপালে ।
আমাকে প্রশ্ন করা হলো -আহলে সুন্নাত ওয়াল জামাত বলতে কি বুঝ ?
আমি বললাম সুন্নাতের উপর অটল ছিল স্বর্ণযুগের যে জামাত,
হাজার বছর পরে নতুন পদ্ধতিতে গজায় নাই যে জামাত ।
প্রশ্ন করা হলো- বর্তমানে নিদর্শন কি তার ?
আমি বললাম- সুন্নাত জিন্দা করতে অগ্রগামী, আল্লাহ কে ভয় করে
কথা বলে যে জামাত ।