কবি | মোঃ রফিকুল ইসলাম |
---|---|
প্রকাশনী | ক্যানভাস প্রকাশনী |
সম্পাদক | নাজমুল ইসলাম সীমান্ত |
প্রচ্ছদ শিল্পী | ওয়ালীউল্লাহ |
স্বত্ব | কবি |
সর্বশেষ সংস্করণ | ১ম |
বিক্রয় মূল্য | ১৫০ টাকা |
ক্যানভাস প্রকাশনীর সুযোগ্য স্বত্ত্বাধিকারী, সম্পাদক নাজমুল ইসলাম সীমান্ত সম্পাদিত 'বৃত্তের বাইরে' কাব্যগ্রন্থটি কবির প্রথম একক কাব্যগ্রন্থ। যা একুশের বইমেলা-২০১৯ এ প্রকাশিত হয়।
আসসালামু আলাইকুম। বাঙলা সাহিত্যের ক্রমবর্ধমান বিকাশের ইতিহাস নিঃসন্দেহে জীবন,সংগ্রাম এবং যাপিত অনুভবে অসীম যত্নে সৃজিত। বৈভব বৈশিষ্ট এবং জ্যোতির্ময় বর্ণচ্ছটায় সমৃদ্ধ। অনেক খ্যাতনামা,কালজয়ী সাহিত্যিকগন তাদের অতলস্পর্শী মাধুর্যে মন্ডিত বিভিন্ন সাহিত্য কর্মের মূর্ছণায় অজস্র অনিন্দ্য আচড় রেখে গেছেন বাংলা সাহিত্যের পটভূমে।শিক্ষা ও সভ্যতার দীপ্তিময় আলোড়ন মানুষের মনন থেকেই প্রথম উৎসারিত হতে হয়;আর সেই উৎসারন ক্রিয়ায় সাহিত্যই প্রধানতম গতি সঞ্চারক।আর সেই মনন নিয়ে যাপিত কালের মূর্ছণায় বহুমাত্রিক রঙে কবিতার নিজভুমে যে সাধক নির্মাণ করেন অমলিণ জীবনবেদ ;তাকেই লালন করে স্বর্গীয় কবিসত্ত্বা।এ সত্তার আদ্যোপান্ত নন্দিত বিচরণ কবি রফিকুল ইসলামকে তাড়িত করছে সুন্দরের প্রতি,সংগ্রামের প্রতি,প্রেম ও জীবনের নিগূঢ়তম বাদ বিবাদে। "বৃত্তের বাইরে" কাব্যগ্রন্থের পটভূম আগাগোড়া ব্যবচ্ছেদ উত্তর পাঠকের পাললিক মনোজগৎ নিঃসন্দেহে আশ্রয় নেবে এক নান্দনিক কাব্যতীর্থের বাঁকে বাঁকে। কবি ও কাব্যগ্রন্থের প্রতি সতত শুভকামনা এবং সমৃদ্ধ আগামীর প্রত্যাশায়...
প্রকাশক
নাজমুল ইসলাম সীমান্ত।
আদি-অন্তে ভালোবাসার নিখাদ স্বজন...
আমার শ্রদ্ধাভাজন,
ন্যায়নিষ্ঠ 'বাবা'
ধৈর্যের মূর্তপ্রতীক 'মা'
ও
অ, আ, ক, খ জ্ঞানদাতা সুপ্রিয় মেজ ভাইকে।
এখানে বৃত্তের বাইরে বইয়ের ৫টি কবিতা পাবেন।
There's 5 poem(s) of বৃত্তের বাইরে listed bellow.
শিরোনাম | মন্তব্য | |
---|---|---|
2023-04-25T11:11:20Z | দূরে ঠেলে দাও আমায় | ৬ |
2023-04-19T08:30:27Z | নিরুদ্দেশ যাত্রা! | ১০ |
2023-12-24T16:36:08Z | বেদন-সাধন | ২ |
2023-05-01T09:06:24Z | সাহিত্য দোকান | ৬ |
2023-04-20T07:04:35Z | সুরের তান | ১৮ |
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.