কবি | পুলক আরাফাত |
---|---|
প্রকাশনী | বিভাস |
সম্পাদক | রামশংকর দেবনাথ |
প্রচ্ছদ শিল্পী | পুলক আরাফাত |
স্বত্ব | পুলক আরাফাত |
প্রথম প্রকাশ | ফেব্রুয়ারি ২০১৮ |
সর্বশেষ প্রকাশ | ফেব্রুয়ারি ২০১৮ |
সর্বশেষ সংস্করণ | ১ম সংস্করণ-ফেব্রুয়ারী ২০১৮ |
বিক্রয় মূল্য | ১৩২ টাকা |
বইটি কিনতে চাইলে | এখানে ক্লিক করুন |
সহিংস আমানবিক জালের জিঘাংসায় নিবৃত প্রাণের প্রয়াণে গুমরে কাঁদতে থাকা মনের আড়ঙে কতো বিদীর্ণ নবধি যে আঁধার রেখে যায় তার কোন ইয়ত্তা নেই। এই কাব্যগ্রন্থে তুলে ধরা হয়েছে মূর্ত কিছু জীবনছবি, তারই সাথে নানাভাবে তুলে ধরা হয়েছে যাপিত জীবনের তিক্ততা-মধুরতা-ব্যাঞ্জনা। চিরন্তন অনাহূত কিছু ভ্রুক্ষেপ আর শালীন সিক্ত আবেগের প্রকাশও কাব্যগ্রন্থটিতে খুঁজে পাওয়া যাবে ঢের।
কবিতা কখনো কখনো হৃদয় জাগানিয়া। কখনো ব্যাঞ্জিত ভাষার আলোড়নে কল্পনা কিংবা বিভিন্ন রাঙানো আবেগের ঢেউয়ে দুলতে থাকে মনের পাতা। কবিতা মনের মানবিকে লুকিয়ে থাকা গভীর আবেগের এক সাবলীল খেলা। কবিতার শেকড়ে জাপটে থাকে অনেক অমীমাংসিত বিষয়বস্তুর আঁকাবাঁকা পথরেখা। চোখ পেতে একটু উদ্ভাস হলেই কিন্তু জীবনের লুকোনো মানের তীরে নোঙ্গর পাতা যায়।
উৎসর্গ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মহোদয়ার রাষ্ট্রীয় কার্যালয়ের সচিব জনাব সাজ্জাদুল হাসান স্যার কে।
উৎসর্গ বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান জনাব মোহাম্মদ ওমর ফারুক চৌধুরি স্যার কে।
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.