সবাই এখন ব্যস্ত থাকে যে যার যার কাজে
অতীত তবু দায় যে উঁকি আজও মনের মাঝে
পুরানো সেই দিন গুলি যেন বড্ড মনে বাজে
ইচ্ছে করে অতীতে ঘুরে আসি সকল কাজের মাঝে
মনে পরে যায় আজও সেই ছোট্টবেলার অতীত
অতীতের সেই মধুর স্মৃতি করে মন কে মহিত
অতীতের সেই দিন গুলিকে কে না ভালবাসে!
সময়ের মাঝে এ শুধু বার বার ফিরে মনে আসে
স্মৃতির তুলির টানে আজও সে মন কে নিয়ে ভাসে
মনের মেঘে শ্রাবন নামে ভেজাই মোর আঁখি
অতীতের সেই দিন গুলিকে আজও আমি ভালবাসি ॥