প্রকাশনা | যৌথ সংকলন |
---|---|
প্রকাশনী | আয়ম্য সৃজনশীল সংস্থা |
সম্পাদক | শুভজিৎ মুখোপাধ্যায় |
স্বত্ব | শুভজিৎ মুখোপাধ্যায় |
প্রথম প্রকাশ | অক্টোবর ২০২২ |
সর্বশেষ প্রকাশ | ডিসেম্বর ২০২৩ |
সর্বশেষ সংস্করণ | তৃতীয় সংখ্যা |
বিক্রয় মূল্য | ২৫০ টাকা |
অ্যান্টনি ফিরিঙ্গি গেয়েছিলেন, কৃষ্টে আর খৃষ্টে কিছু ভিন্ন নাই রে ভাই/ নামের ফেরে জগৎ ফেরে, একথা তো শুনি নাই। তাই পশ্চিমবাংলার রাজধানী কলকাতার ভবানীপুর থেকে প্রকাশিত আয়ম্য পত্রিকার দীপাবলি সংখ্যা উদ্বোধনের দিনটি গত ২৫ শে ডিসেম্বর, ২০২৪ পিছিয়ে আসায় আর কেউ না হোক, এন্টনি সাহেব খুশিই হয়েছেন। সারা দিন ধরে নানা বর্ণময় অনুষ্ঠানের মাধ্যমে এই সুন্দর পত্রিকাটির সংগঠকগণ তাঁদের তৃতীয় সফল সমাবেশে মিলিত হন। পত্রিকার এবারের সংখ্যায় রয়েছে বহু মূল্যবান কবিতা ছাড়াও সাহিত্যিক ঋত্বিক ত্রিপাঠী-র একটি ওজস্বী লেখা যাতে লিটল ম্যাগাজিনের চরিত্র ও বৈশিষ্ট্য নিয়ে মূল্যবান আলোকপাত করা হয়েছে। পত্রিকা আর লিটল ম্যাগাজিনের পার্থক্য এই লেখাটিতে পরিষ্কার ভাবে বুঝিয়ে দেওয়া হয়েছে। রয়েছে কবিতা, গল্প ছাড়াও আরো বেশকিছু মূল্যবান প্রবন্ধ ও নিবন্ধ, যেগুলোকে একত্রে প্রনিবন্ধমালা বলা হয়েছে। সাহিত্যিক ভগীরথ মিশ্রের একটি উপভোগ্য গল্প ছাড়াও চন্দন সেন-এর রচনা এই পত্রিকার পাঠকদের বাড়তি পাওনা। আয়ম্য ছয়মাস পরপর বেরোয় ; সেই প্রকাশ নিয়মিত, ছন্দোবদ্ধ তথা নির্বিঘ্ন হোক। *লিটল ম্যাগাজিন আন্দোলন দীর্ঘজীবি হোক* ।
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.