সখি গো---
ঐ নন্দের নন্দন
ঘটায় অঘটন
বাজায়ে বাঁশের বাঁশি

তাঁর বাঁকা দুনয়ন
কাড়ে আমার মন
বাঁকা ঠোঁটে বাঁকা হাসি

বাঁশি সুরে সুরে
ডাকে যে আমারে
না মানে সে দিবা নিশি

রাখাল বেশে
চরায় মানুষে
তমালের ডালে বসি

ননীচোরা হয়ে
ননীরূপী ভক্তি
চুরি করে সে যে আসি

ঐ নন্দের নন্দন
ঘটায় অঘটন
বাজায়ে বাঁশের বাঁশি