রাধে রাধে বলে
নামিল ভূতলে
গোলকের নারায়ণ
রাধার বিরহে
গোলকে না রহে
গোকুলেতে আগমন।
ভুলাতে কিশোরী
ধরিল বাঁশরী
ভুলাতে কিশোরী
ধ্যানে জ্ঞানে
শয়নে স্বপনে
রাধিকার স্মরণ।
করিতে রাজী
হইল মাঝি
করিতে রাজী
কানুর ছলনা
বুঝিয়া ললনা
জিজ্ঞাসিল কারণ।
কিছু না বলিল
ধীরে ধীরে তরী
বাহিয়া চলিল
ভবের নদীতে
ভাসিতে ভাসিতে
লভিল রাধার মন।