হৈ হৈ রৈ রৈ
নির্বাচন আসছে ভাই
তোমরা সবাই গেলা কই?!
নির্বাচন সামনে এলে
নেতা-নেত্রীদের দেখা মিলে!
দলগুলোতে হুট হুট
নিজ স্বার্থেই হয় জোট!
নেতা-নেত্রীদের হাল দেখেছ?
ভেরি গুড ভেরি গুড!
চাপার বাহাদুরি কথার ফুলঝুরি
আশ্বাসের নেইকো জুড়ি!!
বাতাসের ধূলিতে তাকিয়ে দেখ
কত টাকা করে উড়া-উড়ি!!

নির্বাচন শেষ হলে
সব কথাই তাঁরা যায় ভুলে!!
জনসেবার নামে হয়
যত সব ভন্ডামী,
পাঁচটি বছর পাড় হয়
করে দাতা দেশের গোলামী!!
সংসদেও চুদুর বুদুর
নাচে দেখ নেংটি ইঁদুর
যেন সব সাধু-হুজুর!!
দেশটা যাক রসাতলে
মরুক সব গর্দভ জনগন!
আমি তো বেশ ভালোই আছি
টয়লেটেও এয়ারকন্ডিশন!
আবার যখন হবে প্রয়োজন
গর্দভদের ডেকে নেবো তখন!

                 ____কবিতা/১২০(বৃহস্পতিবার,১২।০৯।২০১৩)