কে বলে, কে বলে তুমি নির্দয় ?!
তুমি উদার, তুমি মহান, তুমি দয়াময় ।
বিপদে যে ধৈর্য ধরে,
হতাশাগ্রস্ত না হয়ে,
সাহসের সাথে পথ চলে,
সদা তোমায় স্মরণ করে,
সহায় তুমি করো তারে ।
পেয়েছি আমি আজ আমার
সকল ত্যাগের ফল ।
এতো প্রভু দুঃখ নয়
সুখের অশ্রু জল ।
আমার দুখে তুমি প্রভু
কাছে ছিলে যথা ।
সুখের বেলাও প্রভু তুমি
থেকো যেন সর্বদা ।
সুখের মোহে যেন প্রভু
না যাই তোমায় ভুলে ।
এমন যদি হয় কভু
আমায় তুমি দিও তুলে ।
কত সুখী যে আজ আমি
জানোই তো তুমি অন্তর্যামী ।
তুমি মহান, তুমি মহান
ওগো জগৎ-স্বামী ।
___ কবিতা/৭৪ (বুধবার,২৯/০৫/২০১৩)