কোথায় রে, আজ কোথায় তোরা,
দেশ মাতার বীর সন্তানেরা ?
এ দুর্যোগের বেলা,
খেলছিস বল, এ কোন খেলা ?!
আজ যে ভাঙ্গা-গড়ার বেলা।
আজ তোদের ঘরে ফিরার পালা।
ওরে ঐ তরুণ সমাজ,
ভেঙ্গে দিয়ে সব বাধা আজ,
দেখিয়ে তোর নিজের বাজ,
বাঁচা আজ তোর সমাজ।
রক্ষা কর তুই দেশ মাতাকে।
দুর্নীতির সব অভিশাপ থেকে।
দলে দলে সব আয় রে আয় তোরা।
ওঠ জেগে এবার, দিয়ে মাথা ঝাড়া।
ভাঙ্গা সমাজ দে রে এবার জোড়া।
কোথায় রে আজ কোথায় তোরা ?
এ দুর্দিনের বেলা।
ঘরে ফিরার পালা, আজ ঘরে ফিরার পালা।
___ কবিতা/৩৫ (সোমবার,২৮/০১/২০১৩)