দুঃখের পরে সুখ আসে বলেন গুরুজনে।
সুখের দেখা পেল না কেহ বলেন সর্বজনে!
আসলেই কী সুখ বলে আছে কোন কিছু??
তুমিই প্রভু জান ভালো, বলার নেইতো কিছু।
সর্বজনের জিজ্ঞাসা আজ,
কোথায় আছে সুখের তাজ ?!!
সুখ সুখ করে ঘুরছে সবাই,
নিজের জীবন দিচ্ছে জবাই,
সুখের দেখা তবু না-পায়।!
সুখ যেন সুখ নয়, সে তো মরীচিকা।
সুখ বলে নেইত কিছু আসলে সবই ধোঁকা।
সুখের খোঁজে ঘুরছি তবুও, আমরা সবাই বোকা।
_____কবিতা/১৫ (শনিবার,০৮/১২/১২)