গাছেরা সালোকসংশ্লেষ করছে
সশব্দে ফেটে পড়ছে ঝরনারা
মেঘের আড়াল থেকে বেরিয়ে আসছে সূর্য
মৌমাছিরা কাজে ব্যস্ত
ঝুপ করে ডুব দিচ্ছে পানকৌড়ি
মানুষেরা আদালতে ছুটছে বিচার চাইতে
অরূপরতন আলোর মধ্যে স্বপ্নের হাতছানি
উপেক্ষা করে কেউ কেউ বাউল হয়ে যায়।