একটা মানুষ পৃথিবী খুঁড়ছে,
গ্রাম ছেড়ে অনেক দূরে চলে যাচ্ছে হাহাকার
শেষ স্নান সেরে ফেলেছে মানুষটার বুক
পাজামাও ।
নিস্তব্ধ আর একটা মানুষ
হাঁ মুখে গাছেদের দিকে তাকিয়ে
জীবনের শেষ মিনতি টুকু ছুঁড়ে দিয়েছে একটু আগে
একটা মানুষ পৃথিবী খুঁড়ছে
একটা মানুষ কবর ।