মোহন দাস (বিষাক্ত কবি)

মোহন দাস (বিষাক্ত কবি)
জন্ম তারিখ ২ নভেম্বর ১৯৯৬
জন্মস্থান ‌শান্তিপুর,নদীয়া,পশ্চিমবঙ্গ, ভারত
বর্তমান নিবাস চাকদাহ,নদীয়া,পশ্চিমবঙ্গ, ভারত
পেশা চাকরী
শিক্ষাগত যোগ্যতা বাংলা সাহিত্যে স্নাতক
সামাজিক মাধ্যম Facebook  

মোহন দাস এর জন্ম ২রা নভেম্বর ১৯৯৬ সালে, নদিয়া জেলার শান্তিপুরে। চাকদহ শহরে নিজের বাড়ি। বাংলা সাহিত্যে স্নাতক। করেছেন কম্পিউটারে ডিপ্লোমা এবং হোটেল ম্যানেজমেন্ট নিয়ে পড়াশোনা। লেখালেখি শুরু স্কুলজীবন থেকেই। লিখেছেন জাতীয় ও আন্তর্জাতিক স্তরের বিভিন্ন সাহিত্য পত্রিকায়। কবিতার জন্য পেয়েছেন 'কবিশিরোমণি পুরস্কার', 'তরুণ প্রতিভা কৃতি সম্মান' এবং 'ডিঙি সাহিত্য সম্মান'। 'নিম ফলের ঘ্রাণ' লেখকের প্রথম কাব্যগ্রন্থ।

মোহন দাস (বিষাক্ত কবি) ৪ বছর ১১ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


এখানে মোহন দাস (বিষাক্ত কবি)-এর ২৮৪টি কবিতা পাবেন।

   
তারিখ শিরোনাম মন্তব্য
০৫/০৬/২০২৩ সঞ্চিতা ১২
০৬/০৪/২০২৩ পরিণাম
০৪/০৭/২০২২ কোনও মানুষ আসলে একা নয়
২৮/০৬/২০২২ পাথর
১৫/০১/২০২২ একটি পেরেকের ভূমিকা
২৯/১১/২০২১ এতটা ভালবেসো না
২৭/১১/২০২১ হৃদজমিন
২৬/১১/২০২১ সূর্যোদয়
২৫/১১/২০২১ প্রাক্তন ১২
১৮/১১/২০২১ তুমি ভালবেসে ফেললে পাল্টে যেতাম
১৫/১১/২০২১ সম্পর্ক
২২/০৮/২০২১ আমাকে অনুমতি দাও
০৪/০৮/২০২১ কোথায় তুমি রুচিরা ?
৩০/০৫/২০২১ পারস্পরিক
২২/০৫/২০২১ অ্যাডজাস্টমেন্ট ১৬
১৮/০৫/২০২১ প্রেমে পড়ে গেলে
০৪/০৫/২০২১ এই শহর
২৯/০৪/২০২১ ইতিহাস
২৭/০৪/২০২১ দু'টো মানুষ
২২/০৪/২০২১ তোমাকে না লিখলে
২১/০৪/২০২১ বিষাদ
২১/০৪/২০২১ শঙ্খ ঘোষ (শ্রদ্ধাঞ্জলি) ১২
১৩/০৪/২০২১ কবিরা (পবিত্র মুখোপাধ্যায় স্মরণে)
০১/০৪/২০২১ মানুষ
২২/০৩/২০২১ এতো তাড়াতাড়ি যাবো না
২১/০৩/২০২১ আগামী
২০/০৩/২০২১ দুঃখ
০৮/০৩/২০২১ নারী দিবস উদযাপন (নারী দিবসের কবিতা) ১৪
০৪/০৩/২০২১ জমি ১০
০২/০৩/২০২১ কিছু দুপুর প্রেমিকা সেজে এলে
০১/০৩/২০২১ আমাদের এক একটা দিন ১০
২৮/০২/২০২১ দেওয়াল ১০
২৭/০২/২০২১ একটি প্রেমিক গাছ ১০
২৬/০২/২০২১ একটি বৃক্ষ
২৫/০২/২০২১ কংকাল ১০
২৪/০২/২০২১ ফাগুন রাত্রি আজ বড় ক্ষুধার্ত
২৩/০২/২০২১ পৃথিবীটা প্রতিদিন মরে যায় একা ১০
২৩/০২/২০২১ নাম
২২/০২/২০২১ রুচিরা
২১/০২/২০২১ চলো, চলো, চলো (ভাষা দিবসের কবিতা) ১০
১৯/০২/২০২১ প্রেম খ'সে পড়ার দিন ১৬
১৮/০২/২০২১ দশটা বছর হলো (রাজনৈতিক কবিতা)
১৭/০২/২০২১ দাঁড়কাক (রাজনৈতিক কবিতা) ১৪
১৬/০২/২০২১ রুচিরার হট প্যান্ট ও লাজুক রৌদ্র ১০
১৫/০২/২০২১ তাকে ১২
১৪/০২/২০২১ প্রেম দিবস ১৬
১৪/০২/২০২১ ভ্যালেন্টাইন্স (পুলৌমা স্মৃতিতে) ১২
১২/০২/২০২১ প্রেম ১২
১১/০২/২০২১ মৃত্যুর আজ বিবাহ বার্ষিকী ১৪
১১/০২/২০২১ অঙ্গীকার ১২

    এখানে মোহন দাস (বিষাক্ত কবি)-এর ৫টি আলোচনামূলক লেখা পাবেন।

       
    তারিখ শিরোনাম মন্তব্য
    ০৮/০৩/২০২১ বাংলা সাহিত্যের সম্পূর্ণ অলংকার পরিচয়
    ১৮/০২/২০২১ আধুনিক কবিতা কী ?
    ০৪/০৫/২০২০ বাংলা সাহিত্যে গল্পের চাহিদা বেশি নাকী কবিতার ? (মতের বিশাল সমালোচনা) ২২
    ০৬/০৪/২০২০ বাংলা কবিতায় "Review" এর "সুবিধা ও অসুবিধা" ১২
    ২৬/০২/২০২০ গদ্য কবিতা ও পাঠক সম্পর্কিত "ঠিক ভুল" ১১

    এখানে মোহন দাস (বিষাক্ত কবি)-এর ১টি কবিতার বই পাবেন।

    নিম ফলের ঘ্রাণ নিম ফলের ঘ্রাণ

    প্রকাশনী: প্ল্যাটফর্ম প্রকাশন

    তারুণ্যের ব্লগ

    মোহন দাস (বিষাক্ত কবি) তারুণ্য ব্লগে এপর্যন্ত ১৯৩টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১০টি লেখার লিঙ্ক নিচে পাবেন।