" সময় "
কবি মাহিন মুর্তাজা

অগোছালো প্রহর থাকে আবছা অন্ধকারের অপেক্ষায়
ঘড়ির কাটা ঘুরেই না বুঝি, চেয়ে থাকে প্রতীক্ষায়।
পিছিয়ে পড়া সময় বলে ডাক কেন বারবার?
অভিমান করে বলেই ফেলে, বহুদূর চলে এসেছি ফেরার পথ নাই আর!

উওর শুনে বলে কানাই, '' রাধা বুঝি আমার আর নাই "
বৃথা চেষ্টা করবো কত? আকাশকুসুম ভাবা ছাড়া সাধ্য তো আর নাই।
গভীর নিদ্রায় হঠাৎ করে, রাধা এলো স্বপ্নপুরে
বিবেক বলে ধমক দিয়ে, " এখনো তুই বোকার স্বর্গে? "

কড়ির হিসাব ছাড়া বুঝি সবই ছিল বেঠিক!
আড়ি পেতে টিকটিকি শুনে বলে ফেললো ঠিক ঠিক ঠিক ঠিক
ভোরের স্বপ্ন ভেবে ভেবে কানাই এবার মুচকি হাসে
মিথ্যা ঘোরের বেড়াজালে মগ্ন ছিল বোকা বেশে।

সঠিক বুদ্ধির হলো উদয়, বৃথাই ছিল মন্থন মৃন্ময়
খতিয়ে খতিয়ে মানুষ চেনার, এখন বুঝি সঠিক সময়।