চৈত্রের শেষে জীবনের মধ্যাহ্ণে শুধুই তার শূন্য দৃষ্টি
মাধবী যদি একবার হাসে, বর্ষিত হয় আচমকাই বৃষ্টি।
উচাটন মন বারবারই চায় মজিতে তার রসদে
আচমকাই তখন ভূমিকম্প হয়ে যায় কোমল হৃদে।


তোমার সিক্ত উষ্ণ অধরে কল্পনায় ছুঁয়ে, দেখেছি তোমার মাতাল হাসি
আজও অবনত লজ্জায় কিংবা ভীতিসঞ্চারে বলতে পারি নি বিনোদি! কতটা ভালোবাসি!
মেঘ সরিয়ে, হিমালয় পেরিয়ে লিখে রেখে এসেছি
একটি কোমল প্রেমের গল্প
প্রেমাস্পন্দনে দৃষ্টি রেখে, শিশির কণার সাথে সতেজ ঘাসে, কান পেতে শুনে নিও কতটা ভালোবাসি পুষ্প!

কল্পনার শহরে তোমার কোমল হাতের ছোঁয়ায় শিহরিত হয়েছিল মন
কথা দিয়েছিলাম যদি আগলে রাখতে পারো, সঙ্গী হবো আজীবন।
আঁধার কাটিয়ে পূর্ব দিগন্তে তোমার প্রেমের সূর্য উঠবে যবে,
বিশ্বাস কর, ধরণীতলে আগমণের সকল কার্য পূর্ণ হবে তবে!

তোমার কোমলতা অনেকটা কাশফুলের শুভ্রতার মতো
তাই তো শত কিশোরের উচাটন মন তোমার মোহে হয় নত!
লম্বা চুলের বেণীর গন্ধে সারা গগন হাসে, মাঝিরাও তখন তৃপ্তি নিয়ে ব্রম্মপুত্রে ভাসে।
তামান দুনিয়া কম্পন শুরু করে, দেখে তোমার হাসি
অবনত লজ্জায় রঙিন হয়ে বলতে চাই ভালোবাসি, ভালোবাসি।