" আচমকা বৃষ্টি "
কবি মাহিন মুর্তাজা

বৃষ্টির ক্ষুদ্র ফুটোর মাঝে, মানবের স্বস্তি মেলা ভার
তীব্র তাপের জন্য জনজীবন ছারখার।
মুখ থুবড়ে পড়েছে কত ছাত্র- জনতা হিটস্ট্রোকের কারণে
অসাধু ব্যবসায়ী কত গলে চেপে ধরেছে আবার দরিদ্রের আগমনে।

এ বৃষ্টি শুধু বৃষ্টিই নহে মানবের প্রশান্তি
তীব্র তাপে কতনা সহ্য করতে হয়েছে গরমের অশান্তি।
কতনা জনগণ হিসেব কষেছে অপর্যাপ্ত বিদ্যুতের
গরমের তরে চরণে জ্বলেছে চিতার অনল, নিভেছে এবার বৃষ্টির জলে।

কোটি মানবের মোনাজাত যায়নি কভু বৃথা
রহমতের বৃষ্টি বর্ষিত হয়েছে, নিভে গিয়েছে চিতা।
অহমিকার জন্যই বোধহয় প্রকৃতির অভিমান।
সৃষ্টিকর্তার সৃষ্টির নীলায় সকলি সমানে সমান।