"সোনার বাংলা "
কবি মাহিন মুর্তাজা

ঘনঘটা অন্ধকারে প্রচন্ড বিরক্ত হয়ে নিরালায় বসে আছি!
লোডশেডিং এর বদৌলতে অপেক্ষার সুতো বুনছি!
দেখি না কতদিন ক্ষুদ্র বৃষ্টির ফুটো,শিথিল মেঘের গর্জন!
প্রচন্ড গরমে বাধ্য হচ্ছি, করিতে বস্ত্র বিসর্জন!

গাদাগাদি করে থাকা উর্ধ্ব জনবসতির মোর বাংলাদেশ!
ভন্ড সমাজসেবকও বলে আবেগের সোনার বাংলাদেশ!
৭১ এর পড়ে থেকেই চিরশত্রু যখন স্থায়ী বাসিন্দা!
সত্যবাদী হলেও বারণ করতে মুখোশের নিন্দা!

সাফল্য যখন সান্যিধ্যের সনিকটে!
তোমার যোগ্যতাও কেড়ে নেয় বা হাতের অকপটে!
মিথ্যাচারী,মুখোশধারীর থাবার ওজন কত?
সুজলা সুফলা সোনার দেশে এসব আর কত?

টুপি পড়ার বদৌলতে, টুপির নিচের শয়তান!
বাঙালির মাঝে ডুকে গেছে এখন মীরজাফরের সন্তান!
সত্য কথা বারণ করায়, ভুল হলেই নির্যাতন!
হে প্রভু কবে করবে তুমি, এই মুখোশধারীর পতন!