সেই দিনের ঐ মেঠোপথটা কী আজও মনে পড়ে?
আমি তো ভুলতে পারি নি!
তুমি ভুললে কি করে?
আজও কি আমার জন্য তোমার চোখের অশ্রু জড়ে?
নাকি! ভুলে গিয়ে ভাসছ অন্যের সাগরে?

আচ্ছা! জোৎস্নাভরা মুহূর্তগুলোর কথা তোমার মনে আছে?
নাকি! ভুলে গিয়েছ অন্যের জন্য অতীতের ছাপ ফেলে
তোমার কি মনে আছে? চিরচেনা সেই বায়নাগুলো!
ঘুরঘুর মেঘ ডাকে, তবুও অটুট ছিল তোমার বায়নাগুলো!

রাস্তার মেঠোপথ ধরে হাতে হাত রেখে কত পথচলা,
সেই সময়টুকু মনে আছে?
নাকি এটাও ভুলে গিয়েছ অতীতের ছেলেখেলা বলে!

আমার মনে আছে, আস্তে আস্তে তোমার সাথে হেটে যাওয়া
সাইকেলের পিছনে তোমায় বসিয়ে মাঝপথে নামিয়ে দেওয়া
পড়ে স্কুলে যাওয়ার কি তাড়াহুড়ো!

জানো! আজও ইচ্ছে হয়, যদি জীবনকে পিছিয়ে নেওয়া যেত!
আচ্ছা আমার সাথে তোমার চোখের চাহনিগুলো মনে আছে?
আমার তো মনে হলে, কেমন কেমন লাগে!

সবভুলে একেমন তোমার আচরণ!
তুমি নেই তাই করে যাচ্ছি স্মৃতিচারণ।