' শহিদ '
কবি মাহিন মুর্তাজা

বাঙালি হলো শ্রেষ্ঠ জাতি
শ্রেষ্ঠ তার মান।
বাংলা হলো মায়ের ভাষা
শহিদ ছেলের দান।

৭১ এর মুক্তিযুদ্ধে দিয়েছে যারা প্রাণ
স্বর্ণাক্ষরে লিখে রাখে, বাঙালি তাদের নাম।
মুজিব জাতির শ্রেষ্ঠ সন্তান,
দিয়েছিল স্বাধীনতার ডাক।
শহিদেরা হলো দেশপ্রেমী,
দিয়েছে তাদের প্রাণ।

১৬ ই ডিসেম্বরের বিজয় দিবস
তাদেরই অবদান।
আজকের এই স্বাধীন জাতি
তাদের মনে রাখবে চিরকাল।