" নিপাত হউক কোটা প্রথা "
কবি মাহিন মুর্তাজা

কোটার খোঁটায় ঝরছে রক্ত,
দেশের প্রশাসন অন্ধ ভক্ত।
নির্বিচারে চলছে যে দেশ
এই নাকি সোনার বাংলাদেশ!

নিপাত যাক কোটা প্রথা
মেধার মূল্যায়ন হউক যথাতথা।
১৮ কোটির বাংলাদেশে
শিক্ষার মূল্যায়ন হউক বেলাশেষে।


দাবী মোদের একটাই, কোটা প্রথার বিনাশ চাই
সংখ্যাগুরু বেকার জাতির, এবার একটা গতি চাই।
অনিয়ম মানবো না, দুর্নীতি সইবো না
ঘুষের দরবেশদের তোয়াক্কা করে, বেকার মোরা রইবো না।

গর্জে উঠো বাঙালি জাতি, অন্যায়ের বিরুদ্ধে আরেকবার
বৈষম্য এবার দূর না হলে, ভাঙবো তালা বারংবার।
মুখোশধারী, স্বৈরাচারীর অহমিকার বিনাশ হউক
মেধাবীদের গলার কাঁটা, কোটা প্রথার নিপাত হউক।