" কালপ্রিট "
কবি মাহিন মুর্তাজা

কখনো কি ধূসররঙের কালপ্রিটগুলো সম্মুখ হেসেছে?
কখনো কি মোমবাতির আলোয় সারা গগন হেসেছে?
হাসে নি! কিছুটা অন্ধকার থেকে খানিকটা আলোকিত হয়েছে
তাহলে কিভাবে ভাবলে! কালপ্রিটগুলো অল্পতেই হাসবে?

সবসময়ই কি গগনে জোৎসার মেলা বসে?
মসজিদে কি সবসময়ই সমান মুমিন হয়?
লক্ষকোটি চালের মাঝে কিছু কীট তো থাকেই
তাহলে কিভাবে ভাবলে ভরা মজলিসের মধ্যে কিছু কালপ্রিট নয়?

ভালোর মধ্যে খুঁজে এরা ক্ষুদ! খারাপে দেয় তালি
মুখোশধারী কালপ্রিটগুলো তো, নিতান্তই চুলোর কালি।
মন্দের মধ্যে সবার আগে,ভালোর মধ্যে পিছু
আমার বলা কালপ্রিটগুলো তো, মুখোশধারী সাধু!