' অপূর্ণ কবিতাখানি '
কবি মাহিন মুর্তাজা

কত রাতেই তো ভাবি
কত রাত নির্ঘুম কেটে গেল।
তবুও অপূর্ণ রয়ে গেল
আমার কবিতাখানি।

মাঝে মাঝেই ছন্দপতন হয়
কতসময়ই তো কলম নিরব রয়।
তবুও শেষ হলো না কবিতাখানি।

মাঝে মাঝে একাই হাসি
কবিতা লিখতে যখন বসি।
ছন্দ খুঁজে না পেয়ে আমি
কলমটাই ভেঙে বসি।

রাত-বিরাতে তারার মেলা
তারেও খুঁজি সাঝের বেলা।
খুঁজে না পেয়ে হতাশ আমি
কবিতা লিখতে বসি।

কতকাল কেটে গেল
কতবছর গত হলো।
ব্যর্থতার সাতসমুদ্রে
তারেই শুধু খুঁজি।

তার মায়াটা মিষ্টি ছিল
অভিনয়টা ভালো ছিল।
ভালোবাসাটাই ভুল ছিল।

তীক্ষ্ণ তোমার মুখের হাসি
তাই তো তোমায় ভালোবাসি।
হালকা করে ভাবলেও বুঝবে
আমার অপূর্ণ কবিতাখানি