" বোকার স্বর্গবাসি"
কবি মাহিন মুর্তাজা

তোমার মিথ্যার কবলে পড়ে কত পথ পাড়ি দিলাম
মুচকি একটা হাসি দিয়ে তোমাতেই সঁপিলাম!
সত্য মিথ্যার অগোচরে তোমাকেই বুকে রাখি
অবিরাম মুখে হাসি রাখলেও, আড়ালে কাঁদে দুটি আঁখি।

অন্ধ পথের যাত্রী হয়ে কাঁটার আঘাতে রক্ত জড়াই
নিজেকে গোছানোর চেষ্টা করেও,তোমার কবলেই পড়ে যাই!
দেখাতে চাই না নিজেকে, তবুও বারবার সামনেই পড়ে যাই
তার কাছ থেকে লুকানোর সাধ্য বুঝি আমার নাই!

রুদ্ধশ্বাস, দীর্ঘশ্বাস নেই কোনো অবকাশ
যেটুকু আছে, সবটাই তোমার করা পরিহাস!
ব্যস্ত জীবন, অতীত সময় সবকিছুই পুষে রাখি
যেটুকু প্রাপ্তির সেটুকুই এখন বেঁচে থাকার একমাত্র সম্বলখানি!

সন্ধ্যা নামে, রাত্রি আসে, মাঝরাত যখন হয়
অশ্রুর সাগরে বালিশ ভিজে, সবটাই স্মৃতিময়!
তোমার বিন্দুখানি আবেগ, সিন্দুকভরা অভিমান
অভিনয়ের কাছে হতাশাটুকু প্রায় সমানে সমান।

অভিনয়ে ছিল দুরদর্শিতার পাক্কা পারদর্শী!
আমি সত্যি! তখন ছিলাম বোকার সর্গবাসী!
যাইহউক ক্ষনিকের জন্য হলেও তো পেয়েছিলাম তোমাকে
এটাই বা ক'জনের ভাগ্যে থাকে!