" মৃত্যু ফাঁদ "
কবি মাহিন মুর্তাজা

কলিযুগে বুজোরগন দিয়েছিল প্রেমের সঙ্গা
আধুনিকতার আধিপত্যে বিস্তার করেছে হাংগা।
১৮ বছরের নবকিশোর গ্রহণ করে প্রেমের ফাঁদ
কুড়িতেই হারায় নিজস্ব স্বপন, বিরহ বহন করে কাঁধ।

ভুলে যায় তারা গুরুজনের দেখানো, প্রোজ্জ্বল ভবিষ্যত
আঁকড়ে ধরে শোকের প্রহর, স্বপ্ন করে ধূলিসাৎ।
হিয়ার কোনে জমাট করে পাহাড় সমান অন্ধ ক্ষত
সাঙ্গ করে অতীত অভিমান, ঐটাই ভাবে অমৃত।

কলম ছেড়ে মাদক ধরে হারায় মানসম্মান
আপনজনদের সঙ্গী করে হারায় কুলমান।
ভালো লাগা ভাবে তারা ভালোবাসাই বুঝি!
আবেগ পোষে সারা প্রহর তারেই শুধু খুঁজি।

স্মৃতি রক্ষায় মেনে চলে আপন বদভ্যাস
মাদকাসক্ত কিশোর বুঝি নিতান্তই জিন্দালাশ।
বেফাঁস উক্তি শ্রবণ করে,আত্মহত্যা করে মনস্তাপ
প্রেমের তরে অন্ধ হয়ে, খুঁজে মৃত্যু ফাঁদ।