রঙিলা ফানুস
কবি মাহিন মুর্তাজা


তুমি তো আমার সেই পড়ন্ত বিকেলের রোদ! যাকে দেখলে মন ভালো হয়ে যেত।
তুমি তো আমার সেই শিশির ভেজা সকাল, যাকে অনুভব করলে ক্লান্তি দূর হয়ে যেত।
তুমি তো আমার সেই কালবোশেখী ঝড়, যার অভিমানে মন খারাপ হয়ে যেত।
তুমি তো আমার সেই বৃষ্টির ক্ষুদ্র কনা, যার স্পর্শে মন শীতল হয়ে যেত।

তুমি তো আমার সেই ভরদুপুরের তীব্র রোদ, যাকে না দেখলে মন হাহাকার শুরু করে দিত।
তুমি তো আমার সেই অন্ধকারের জকজকে আলো, যাকে মনে করলে মনে প্রশান্তি অনুভব হতো।
তুমি তো আমার সেই ল্যামপোস্টের আলো, যার রুপরাশিতে আমার পৃথিবী আলোকিত হয়ে যেত।
তুমি তো আমার সেই হঠাৎ মেঘের ঘনঘটা অন্ধকার, যার অভিমানে আমার মন প্রচন্ড খারাপ হয়ে যেত।