অপযশের শঙ্কায় ছদ্মনাম ব্যবহার করে গোপন করলে লাভ কি?
বুক উঁচিয়ে ভালোবাসি বলে শহীদ হলে প্রাপ্তির আর থাকে কি!
উদ্দেশ্যহীণ শহরে আজকে কিসের কোলাহল?
প্রাপ্তির ভীড়ে নাকি দখল নিয়েছে বিচ্ছেদের কালো ছল!

ক্রোধের বৃষ্টি বয়ে গেল নাকি!নবীনের কোমল হিয়ায়?
ভালোবাসার মিথ্যে ছলে, আটকে ছিল তবে মায়ায়?
চোখের কাজল মুছে ফেলে, আটলো কালো নকশা
নন্দিত কন্ঠে বিদায় দিয়ে, করলো নিরাশা।


মশাল নিয়ে পাগল বেশে ছুটছে পাগল কবি
গভীর রজনীতে সঙ্গী ছিল চোখের জল আর প্রেয়সীর ছবি।
চোখের কাজল মুছে ফেলে, প্রেমের দিলো কবর
বিরহের শহর ত্যাগ করে, খুঁজছে নব শহর।