অহমিকা
কবি মাহিন মুর্তাজা

ফিকফিক করে হাস তুমি, কেমন লাগে তোমার?
মৃত্যুর কোলে ঠেলে দিয়েছো,যাকে বলেছিলে আমার।
ভদ্র সমাজ নষ্ট করে, সেজেছো রাজরানী
অগোচরে হাসে সবাই, দেখে তোমার বদনখানি।

নিজের ভুলে সাজা পেয়ে, করো তুমি নিন্দা
চিহ্নিত করা হয়ে গেছো তুমি, মুখোশধারীর বাসিন্দা।
রংধনুর সাত রঙে তুমি, রাঙিয়েছো তোমার মন
হাজার জনকে মন দিয়ে তুমি, সেজেছো রাবণ।

কলুষিত মনে তোমার, পুষেছিলে লোভ
অভিবাদন ছিল আমার, তবু কেন এত ক্ষোভ?
ঝাপসা নয়ন জ্বলছে দেখি, অনলের কয়লায়
চিরায়ত বন্ধু তুমি, থাক কার মায়ায়?