তুমি মায়া, তুমি ছায়া,তুমি আকাশের সেই ভয়ংকর বজ্রপাত!
কি ভুল ছিল মোর, কেনই বা করলে আমার কোমল হৃদয়ে আঘাত!
তুমি মন্থন, তুমি নিয়মিত ক্রন্দন, তুমিই মোর সেই শিশির ভেজা সকাল।
যেই তুমি আমায় না দেখে থাকতে পারতে না,সেই তুমিই চোখের আড়ালে কতকাল!
তুমি কল্পনা, যার জন্য নিয়মিতই আঁকি কত জল্পনা
সেই তুমিই বিশ্বাসে করেছ ছলনা!
তুমি গল্প, তুমি না থাকা একমাত্র বিকল্প, তুমি অসমাপ্ত কাব্যের সেই নিয়মিত মুখ
যাকে তুমি ভালোবেসেছিলে তার প্রতি আজ কেন এত বিমুখ?
তুমি উচ্ছ্বাস, তুমি বেহিসেবি ঘটনার দীর্ঘশ্বাস, তুমি জীবনের সেই কাঙ্ক্ষিত ছন্দ
যার প্রশংসায় পঞ্চমুখ, ছিল সবে আজ কেন সেই তুমি এত মন্দ!
ভালোবাসার চেয়ে ভালো থাকার পরিধি যখন বেশি
বিনা দোষে তোমার জন্য গলে পড়লাম ফাঁসি!
তবুও বলি ভালো থেক, থেক সবসময় হাসিখুশি।