' ভাঙাগড়ার গল্প '
কবি মাহিন মুর্তাজা

উনবিংশের অজ্ঞাতনামায় লিপিবদ্ধ ছিল তার নাম
অজস্র মায়ার জালে ভাগ বসালো বদনাম।
খেপাটে বদমেজাজী ছককষা ছিল ছল
অন্যের বুদ্ধি পুঁজি করাই ছিল, ছেড়ে যাওয়ার একমাত্র বল।

কিশোরগ্যাং এর সারগীত হয়ে সফল হলো ফাঁদ
সূ্য্যীমামা সাঙ্গ করে দেখেছিল হয়তো দিনের বেলায় চাঁদ।
সখাকে বুঝি টিস্যু ভেবে ফেলে দিল ডাস্টবিনে
কাতরতা নাকি মিথ্যেই ছিল, গুনিতক সেই দিনে!

অস্থিরতা তৈরি করে, দেখালো কত ভাব!
পরনীতি পরনিন্দাই রাবণবেশীর স্বভাব।
কলুষিত হিয়া নিয়ে মন্থন করো আবার?
আসবে নাকি কোনো একদিন
শুনবো যেদিন ভাঙাগড়ার গল্প শেষ এবার।