গা জ্বলে যায়



হাসছে দেখো

গাছটা কেমন

রোদে তেতে পুড়েও ?  

এই  গরমে

পুড়ছে যখন

গা সয়না অমন।

ঝির ঝির ঝির

সবুজ পাতার

খিল খিল খিল হাসি

কেমন বাপু

অসভ্যতা

নাই তো ভালোবাসি।

রোদে সাথে

খুব মিতালী !

গেলেজ পাতার স্কিনে।

চোখের বালি

তুই যে হ'লি

এই গরমের কালে ।

ভাল্লাগেনা

ধুত্তরিকা

কলপ করিস নাকি?

নইলে বাপু

থাকবে কেন

ঘন সবুজ রাশি।

কুকুর ধোঁকে

জলের শোকে

নেই কোনও  হেলদোল !

দিব্যি নাচে

নানান ধাঁচে

ডালপালা  সব তোর।

কে দিয়েছে

এমন খুশি

কে দিয়েছে বল?

ভালো লাগেনা

দেখতে খুশি

তক্তা করব চল্।

চল্  তক্তা করব চল্।