তোমারে ভুলে গেছি বলেই
দেখো
কেমন বদলে ফেলেছি সব।

এই যে এতো মনোহর সৌরভ,
চারিপাশ কেমন জ্বলজ্বলে
আগুন সুন্দর ঘুরে বেড়ায়
এক ঝাক প্রজাপতি,

কত শত ভ্রমর আজ
এক ফুল থেকে আরেক ফুলে
এ যেনো তাদের এক অনন্য
মেলার নিদর্শন।

কিন্তু কই দেখো, আমি আজ
বদলে ফেলে নিজেকে.....
মাঝে মাঝে ভাবি আমি
কী যায় আসে
এই মনোহর সৌরভে......

তবে হ্যা এই শুন্যতার মাঝে
বসবাস করেও
একটা কিছু অর্জন আমার....

একটি অনাবিল সুখ-দুখ কবিতা
রচিত হলো আজ।