কী অদ্ভুত ঝুম বৃষ্টি আজ
এ যেনো মনে পড়ে
গহীন একাকিত্ব আমার.......

শুয়ে মুঠোফোন হাতে নিয়ে
কেবল সে ই সাথী আমার।

তুমি কোথায় মাধবীলতা
কোথায় থেকে করছো তুমি
এই বৃষ্টির মোহ আস্বাদন ।

জীবন বড় অদ্ভুত জানো
এই ঝুম বৃষ্টি তে হটাৎ করেই
তুমি ধরা দিলে আজ
এই মনের আংগিনায় ।

বোধ করি তুমি কারো সাথে
এই বৃষ্টির স্বাদ করছো আস্বাদন ।

কাথা মুড়ি দিয়ে এই
নাতিশীতোষ্ণ সময়ে......
তোমার উপভোগ্য সময়ে হয়তো
ভুলেও মনে পড়ে না আমায়।