যে মানুষটি তোমার নয়
তারে কেনো এই
মিছে ভালোবাসা?
কেনো আবাদ করো
তোমার বুকের বাগানে
এতো রঙিন ফুল?
লালন তার জন্য
অনবদ্য প্রেম দুখ।
ভোরের উঠোনে ঝড়া
কস্ট শিউলি ফুল
কিংবা শিশির ভেজা
হলুদ সরিসা মুকুল।
এসবের মাঝে কেনো খুজো
সেই না পাওয়া
অন্যের কোন ফুল?
যারে ভালোবেসে তোমার এই বিরহবাস,
সে হয়তো অন্যের সাথে
গড়ে স্বপ্নের আশ।
ভালোবাসার একি ধর্ম
অপারগ এই ব্যর্থ মন?
তবে কি তোমার গহীনে
আসবে না কভু আর.....
তারে ভুলে যাওয়ার
কাংখিত সেই সুখ?