এই বড় গোলাকার চাঁদ
কী ঝলমলে আলোকজ্জল
মনে হয় এই আকাশ তার দখলে।

পুরো বিশাল আকাশে
ফুটে আছে চাঁদ।

মোহনীয়তার এ এক অনন্য নিদর্শন ।

এতো কিছু থাকতে ও কেবল
ওই আকাশের ঝলমলে
চাঁদ......

তোমার কথা ই মনে হলো
তোমার মুখ
তোমার চাঁদ।

এ এক অদ্ভুত খেয়াল
মানব মন বড় বিচিত্র।

আর নাইলে কেনো ই বলো
এই গোলাকার বড় চাঁদ।

কেনো মনে করিয়ে দেয়
তোমার মুখ
তোমার ওই চাঁদ।