বনোফুল তুমি
গহীন অরন্যের বনোফুল।
বনোফুল হতে হলে
যত আবেদন লাগে.....
যত টা মোহনীয় হওয়া লাগে
সব আছে তোমার।
গহীন অরন্যের বনোফুল তুমি ।
তোমাকে পাওয়ার তীব্র আকাঙ্ক্ষা
বনোফুলের মালি হতে
এ জীবন বিলিয়ে দেই....
তবু মালি হয়ে উঠা
হয় না আমার।
বনোফুল কে পেতে হলে
মালি হওয়া যথেষ্ট নয়....
হতে হয় দুসাহসী বীর।
বনোফুলের তীব্র রস গন্ধ
জয় করে নিতে হয়....
তলোয়ারের ফলা দিয়ে
শুধু বনোফুল জয় সম্ভব নয়,
সাথে লাগে তপস্যা....
কিছু সাধনা, কিছু ত্যাগ।
তবে যদি তুমি
বনোফুল.....
ধরা দাও আমায়...
আমি হবো না মালি তোমার
বনোফুলের মালি হওয়ার
সাধ্য থাকে কার?