আমি অবাক বিস্ময় নিয়ে
দেখি আমি আর কবি নই।

কলম হাতে নিয়ে
লেখি না আর
শীতের কুয়াশা ভেজা সকালের
হলুদ সরিষা ফুল।

তবে কি কলম তুলে রাখার
সময় হলো
টলমল দিঘীর নাব্যতা দেখে
পুলকিত হবো না আর।

কবি হতে হলে বুকের জমিনে
করতে হয়
কিছু সুখ দুখের চাষ।

ভালোবাসার বীজ বোপন করে
স্বযতনে পরিচর্যা করে
আবাদ শিল্পী হতে হয়।

আর তার জন্য দরকার
সেই বিশেষ কেউ...
যার চোখে ঝিকঝিক করে
টলমলে দিঘীর
নাব্যতার আধার।

তাকে মনে করলে আমি
কিছু টা কবি হয়ে উঠি।

পুরো কবি হতে হলে
আবাদ শিল্পী হতে হয়।

সুখ দুখ শস্যে পূর্নতা পায়
কবির কবিতার ঘন উদ্যান।

তুমি যদি আসো তবে
কবি হবো আবার আমি
আবার করবো আবাদ আমি
তোমার নাব্যতায় কিছু চাষ।