গাজী শরীফ

গাজী শরীফ
জন্ম তারিখ ৩ মে
জন্মস্থান ঢাকা, বাংলাদেশ
বর্তমান নিবাস টোকিও , জাপান
পেশা শিক্ষক এবং গবেষক
শিক্ষাগত যোগ্যতা পিএইচডি
সামাজিক মাধ্যম Facebook  

কবি গাজী শরীফের জন্ম এবং বেড়ে ঊঠা ঢাকায়। ছোটকাল থেকেই কবিতা, সাহিত্যের প্রতি প্রগাঢ় ভালোবাসা তাকে লেখালেখির দিকে আগ্রহী করেছে। পেশায় ইঞ্জিনিয়ারিং এর শিক্ষক এবং গবেষক। তিনি জাপানে মনোবসু স্কলারশিপ নিয়ে পিএইচডি ডিগ্রী অর্জন করেছেন। তার প্রিয় বিষয় প্রেম এবং বিরহের কবিতা এবং মনোবিজ্ঞান।

গাজী শরীফ ২ বছর ৫ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


এখানে গাজী শরীফ -এর ১২৭টি কবিতা পাবেন।

   
তারিখ শিরোনাম মন্তব্য
০৮/১১/২০২৪ বনোফুল তুমি গহীন অরন্যের বনোফুল
৩১/১০/২০২৪ তুমি কি সাধনা, নাকি সাধনার ফুল
১৭/১০/২০২৪ এই বড় গোলাকার চাঁদ
০৪/১০/২০২৪ তোমাকে ভালোবেসে  দুখ বোধ থাকলেও  অপরাধ বোধ নেই আমার।
১৪/০৯/২০২৪ কী অদ্ভুত ঝুম বৃষ্টি আজ
০৬/০৯/২০২৪ আমি আর কবি নই।
২৩/০৭/২০২৪ আনন্দ প্রাপ্তি
০৫/০৭/২০২৪ সুন্দরতম গভীর  আর গভীরতর সুন্দর
০৯/০৬/২০২৪ তোমারে ভুলে গেছি বলেই
২১/০৫/২০২৪ আজ অনেক দিন পর
২২/০৩/২০২৪ অতি সাধারণ হতে চাই
০৫/০৩/২০২৪ নীল অপরাজিতা
২১/০২/২০২৪ চলো অদল বদল করি
১৮/০২/২০২৪ উপোষ ছিলাম আমি
১৫/০২/২০২৪ বসন্তের জংলা ফুল তুমি
১৪/০২/২০২৪ বসন্তের বিলাস
০৩/০২/২০২৪ তুমি যখন বললে
২৫/০১/২০২৪ তোমার সব কিছু অন্যরকম
১৫/০১/২০২৪ এক শীতার্ত রাতের ভাবনা
১০/০১/২০২৪ যদি বলো তবে...
২০/১২/২০২৩ তোমার সযতনে দেয়া বেদনার দুখ গুলো
১০/১২/২০২৩ আজ অনেক দিন পর তোমার দেয়া দুখ
০৯/১২/২০২৩ আর কতটা অবহেলায়
২০/১১/২০২৩ তুমি কি হেমন্তের ফুল?
১৩/১১/২০২৩ তোমাকে ভুলতে গেলে....
১১/১১/২০২৩ রমণীকে ভালোবেসে
৩০/১০/২০২৩ তোমার সুগন্ধি শিউলি
২১/১০/২০২৩ এভাবে রচিত হয় জীবনের আস্বাদন
০২/১০/২০২৩ স্বর্গের ফুল
১৪/০৯/২০২৩ ওই আকাশের দিকে চেয়ে দেখি চাঁদ
০৪/০৯/২০২৩ তোমার সাথে আমার আর দেখা হবে না
০১/০৯/২০২৩ নগন্য ভালোবাসায় হারিয়ে যেতে
২২/০৮/২০২৩ তোমাকে যে ভালোবাসি
১৭/০৮/২০২৩ রাত কাটে না
১০/০৮/২০২৩ হেলাল হাফিজ এর কবিতা আঁকড়ে ধরে, বেদনা কে বলি, কেঁদো না
২০/০৭/২০২৩ তোমাকে ভালোবাসি বলেই
১৮/০৭/২০২৩ তোমার গোপনীয়তা ভেদ করবো
১২/০৭/২০২৩ একদা চাইতাম আমি
১০/০৭/২০২৩ তোমাকে আমি আর ভালোবাসিনা
০৩/০৭/২০২৩ ভালোবাসার স্বার্থপর কবি
২১/০৬/২০২৩ কবি ভালোবেসে হয়ে যান কৃতদাস
১৯/০৬/২০২৩ তোমার জন্য
১৭/০৬/২০২৩ তারে না দেখে দেখে
০৯/০৬/২০২৩ মোহনীয় জীবন আস্বাদন
০৮/০৬/২০২৩ যে মানুষটি তোমার নয়
০১/০৬/২০২৩ যখনি ভাবি আমি ছেড়ে যাবো তারে
৩০/০৫/২০২৩ তুমি নারী আমি পুরুষ
২৫/০৫/২০২৩ গহীন স্পর্শ সুখ
২৩/০৫/২০২৩ না হারানোর আকুতি
১১/০৫/২০২৩ প্রিয়তমা তোমায় ভালোবেসে

    এখানে গাজী শরীফ -এর ১টি কবিতার বই পাবেন।

    বেজোড় ভালোবাসা বেজোড় ভালোবাসা

    প্রকাশনী: বিবর্তন প্রকাশনী