সব প্রেমিকা খাদ্য হয়ে যায়
নষ্ট মওসুম জুড়ে
রাজকীয় বংশাল কামুক
দাঁতাল মাংসের গুমোট ছিঁড়ে
অনাদায়ী সুদে
পরজীবী সুখ
ঘাটে-মাঠে দানবতন্ত্রের ভেতর
পরিমিত আহার
ভোগ্য নারী;
রতিশাস্ত্রের নিয়মিত চর্চা
দানবতন্ত্রে মশগুল
ঘরে-বাইরে দুঃশাসন
রাস্তায় রাস্তায় ব্যারিকেড লেন
গন্ধ শুঁকে শকুনিরা
সব প্রেমিকা খাদ্য হয়ে যায়
দাঁতাল শুয়োর পুষে—
০৪ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ
[‘মনমানচিত্র’ পত্রিকায় ১৮.০৯.২০২৪ এ প্রকাশিত হয়েছে]