তোমার আয়নায় রূপ জলধির রেখা
ঢুলুঢুলু বলছে ভীষণ তাঁকে?
আমি হাওয়ার মতো যাচ্ছি ভেসে
তুমি মেঘের পালক ছিঁড়ে
দূরন্ত এই পথের ধুলো অঙ্গে মেখে মিলিয়ে যাও
আমি তোমার কথা ভাবি...

কাজল কালো রূপের বাহার
ভ্রু-যুগলে জলের ধারা
আকাশগঙ্গা বলছে কারা?
ফেরারী গান শুনে যাও
বাবুই পাখির বাসার মত দুলে দুলে
টিনের ছাতে তোমার টাপুর বাজছে ভীষণ
রাগী মেয়ে কাঁপায় ভুবন
এখন কি যে করি...

হাতে আছে এক পাগলা ঝোরা
তার নীচেতে লুকায় কারা?
কাঁপনে তো শীতের রাজা
ঘটনা কি যাচ্ছে বোঝা?
যাকে বলি ভালোবাসা খুব যতনে
চমক দিয়ে গল্প শোনায়
গ্রীষ্ম শেষে সেই মেয়েটি...

গোলা-বারুদ ফুটছে ভীষণ
বাইরে লড়ছে মরণ!
চায়ের কাপে চুমুক দিলাম
বৃষ্টি বলে ডাকলে নিলাম
জানলা খুলে বেবাক দেখি....