অন্তরা, কি ভাবছো এখন?
তোমার জীবনের জটিলতা,
অথবা পুরোনো কোন ব্যথা?
থাক না পুরোনো কথা।
মলিন হোক স্মৃতির মলিনতা।।
চলো না হয়ে যায় নিরুদ্দেশ।
ঘুরে আসি দূরে-রূপকথার দেশ।।
যাবে নাকি আমার সাথে-
যাবে সেই নাটোরের দেশে?
অথবা গান গাও রবি ঠাকুরের।
শুনে বলি আহা! বেশ বেশ।।
আর যদি চাও আমার মতামত।
তাহলে বলি ভুলে যাও অতীত সব।।
তুমি তো নও বদ্ধ জলাশয়।
ডানা মেলে ঘুরে এসো আকাশময়।।
শুরু হোক সবুজের সন্ধান।
ভুলে গিয়ে সব পিছুটান।।
শুভ হোক তোমার যাত্রা।
নতুন করে লেখা হোক তোমার জীবনকথা।।