দিশা, তুই কি ভালোবাসিস জানতেও চাই না।
তোর জন্য আকাশের চাঁদ তারা আনতেও চাই না।
তুই বেশি ভালোবাসিস নাকি আমি সেই তর্ক করতেও চাই না।
শুধু তোর শরীরে যে ভালোবাসার বাতাস বইছে-
আমার বিষাক্ত নিঃশ্বাসে তাকে দূষিত করতে চাই না।
আমি তোকে দিতে চাই একটা সবুজ পৃথিবী,
সেখামে তুই প্রাণ ভরে শ্বাস নিবি।
গাছের মাঝে তুই হারিয়ে গেলে-
তোকে ডাক দেব অন্য নাম ধরে।
আর যদি নামে প্রবল বৃষ্টি-
কাছের বট গাছটাই লুকিয়ে পড়বি।
হাতে নিয়ে নিস বৃষ্টির ফোঁটা-
অনুভব করতে আকাশের গোপন ব্যথা।
আর যদি সৃরয চোখ রাঙায়, দেহ পোড়ায়-
খুলে ফেলিস তোর যত্নে বাধাঁ চুল।
সৃরযের ছায়াটাকে আড়াল করতে।
আর যদি ক্লান্ত হয়ে পড়িস, চোখ বুজে আসে-
আমার কোলে মাথা রেখে ঘুমিয়ে পড়িস।
আমি মুখ ঘুরিয়ে ফেলব নিঃশ্বাস।
কারণ তোর শরীরে যে ভালোবাসার বাতাস বইছে-
আমার বিষাক্ত নিঃশ্বাসে তাকে দূষিত করতে চাই না।
আর নিঃশ্বাস চেপে রেখে তোর কানে বলবো-
“ভালো থাকিস দিশা............”