একবিংশ শতকে পথ হাটিঁতেছি আমি তারকাদের সাথে।
টলিউড বলিউড হতে হলিউডের সাগর পারে।
অনেক দেখেছি আমি হরিশ্চন্দ্র, চ্যাপলিনের জগতে,
সেখানে ছিলাম আমি বেবাক দর্শক এক।
আমি ক্ষুদ্র ফ্যান এক চারিদিকে তারকা সফ্যান-
আমারে দু’ দণ্ড কথা বলেছিল বলিউডের সুস্মিতা সেন।

চুল তার কবেকার ডাভ দিয়ে ধোওয়া,
মুখ তার সার্জারির কারসাজি। অতি বড় শ্যুটিংয়ের পর,
‘কাট’ বলে যে ডিরেক্টর ধরাইছে মাথা,
ব্ল্যাক টিকিটের লাইন যখন সে দেখে, দামি গাড়ীর কাচেঁর ভিতর-
তেমনি দেখেছি তারে পরদায় , বলেছে সে ‘এ টিকিট কোথায় পেলেন’ ?
চোখ কপালে তুলে বলিউডের সুস্মিতা সেন।

সমস্ত শ্যুটিংয়ের শেষে ডাবিংয়ের শব্দের পর-
মুভি আসে, লাভের অঙ্কে বুদঁ হয় প্রোডিউার,
‘কেও যদি সব টিকিট কেনার করে আয়োজন
প্রচারের জন্য খরচের নাহি প্রয়োজন’
যত টাকা ঘরে আসে তাই দিয়ে ফুরায় সব লেনদেন।
পরে থাকে বিশ্লেষণ আর দেওয়ালে গাথাঁ বলিউডের সুস্মিতা সেন।