তখন বিকেলবেলা,
পড়ন্ত সৃর্যের শেষ রশ্মি তোমাকে পেতে ব্যাকুল।
আর তুমি-
বিনিদ্র দুপুরের ক্লান্তিকে বিদায় দিচ্ছিলে বারান্দায় |
তোমার একগুচ্ছ এলোচুল বিনা শাসনে,
ঘোরাঘুরি করছিল ললাটের ধারেকাছে ।
শরতের শান্ত আকাশে খেলে বেড়াচ্ছিল
তোমর হাসির টুকরো দৃশ্য ।
চারিদিকে সবুজের সমারোহ,
রঙিন করেছিল তোমার উপস্থিতি।
শত লোকের ভীড়ে দুটি চোখ,
অপলক দেখছিল তোমাকে।
আর তুমি-
চরম অবজ্ঞায় উপেক্ষা করছিলে
ভালোবাসার আবীল দৃষ্টিকে।
‘অন্য কোনদিন’- ভাবতে ভাবতে
মিশে গেলাম অচেনা লোকের ভীড়ে।
তখন বিকালবেলা।