জন্ম তারিখ | ২৫ জানুয়ারী |
---|---|
জন্মস্থান | পাথরচুড় বর্ধমান, পশ্চিমবঙ্গ |
বর্তমান নিবাস | নারায়ণা বিহার, নতুন দিল্লী |
পেশা | কম্পিউটার অপারেটর |
শিক্ষাগত যোগ্যতা | স্নাতক (কলা বিভাগ) |
লক্ষ্মণ ভাণ্ডারী –নামেই কবির পরিচয়। কবির বাড়ি পশ্চিমবঙ্গে বর্ধমান জেলার পাথরচুড় গ্রামে। প্রকৃতির সাথে পরিচয় ছোটবেলা থেকেই। বর্তমানে কবি বাংলা কবিতার আসর, বাংলার কবিতা ও কবিতা ক্লাবের সাথে যুক্ত। অবসর সময়ে কবি কবিতা লেখেন ও স্বরচিত কবিতা আবৃত্তি করেন। বর্তমানে কবি কবিতা মুক্তমঞ্চ, প্রজন্ম ফোরাম, কবি ও কবিতা, আর কবিতা ক্লাবের সাথে যুক্ত। সামহোয়্যার ব্লগ, কবির কয়েকটি নিজস্ব ব্লগ, লক্ষ্মণ ভাণ্ডারীর কবিতা, আমার কবিতা, Get Bengali Status, কবিতার ছেঁড়াপাতা, ব্লগ চালু আছে। কাব্য ও কবিতা ওয়েবসাইটের সাথে যুক্ত। কবির প্রথম কবিতা প্রকাশিত হয় বাহাদুর উচ্চ বিদ্যালয় পত্রিকায়। ইকড়া বাসন্তী বিজয় উচ্চ-মাধ্যমিক বিদ্যালয় পত্রিকায় দ্বিতীয় কবিতা প্রকাশিত হয়। তৃতীয় কবিতা প্রকাশিত হয় ত্রিবেণীদেবী ভালোটিয়া উচ্চ মহাবিদ্যালয় পত্রিকায়। পরে বিভিন্ন মাসিক পত্রিকা, কালকেতু, অম্বুজা, ইত্যাদিতে নিয়মিত কবিতা প্রকাশিত হতে থাকে। কবির প্রকাশিত প্রথম সাহিত্য পত্রিকা দুর্বার সাহিত্য পত্রিকা, ভোরের আলো, পদাতিক, ধাঁধার খেলাঘর (ছোটদের পত্রিকা) নিয়মিত প্রকাশিত হয়ে চলেছে।
লক্ষ্মণ ভাণ্ডারী ১০ বছর ৯ মাস হলো বাংলা-কবিতায় আছেন।
এখানে লক্ষ্মণ ভাণ্ডারী-এর ৩০২৬টি কবিতা পাবেন।
There's 3026 poem(s) of লক্ষ্মণ ভাণ্ডারী listed bellow.
এখানে লক্ষ্মণ ভাণ্ডারী-এর ১টি আবৃত্তি পাবেন।
There's 1 recitation(s) of লক্ষ্মণ ভাণ্ডারী listed bellow.
তারিখ | শিরোনাম | মন্তব্য | |
---|---|---|---|
2020-05-29T12:02:14Z | ২৯/০৫/২০২০ | বিদ্রোহী-এর আবৃত্তি | ০ |
এখানে লক্ষ্মণ ভাণ্ডারী-এর ২টি আলোচনামূলক লেখা পাবেন।
There's 2 post(s) of লক্ষ্মণ ভাণ্ডারী listed bellow.
তারিখ | শিরোনাম | মন্তব্য | |
---|---|---|---|
2020-10-22T16:09:20Z | ২২/১০/২০২০ | "যে ফুল না ফুটিতে............" | ২ |
2014-12-21T11:08:58Z | ২১/১২/২০১৪ | কবিতা লিখে যাই | ২ |
এখানে লক্ষ্মণ ভাণ্ডারী-এর ৪টি কবিতার বই পাবেন।
There's 4 poetry book(s) of লক্ষ্মণ ভাণ্ডারী listed bellow.
উত্সবে মাতি ঈদ সংখ্যা-2017 প্রকাশনী: জানা নেই |
|
উত্সবে মাতি শারদ সংখ্যা প্রকাশনী: জানা নেই |
|
কবিতার মালা শারদ অর্ঘ |
|
দীপান্বিতার আলোয় কবিতা
|
দীপান্বিতার আলোয় কবিতা |
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.
লক্ষ্মণ ভাণ্ডারী তারুণ্য ব্লগে এপর্যন্ত ২টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ২টি লেখার লিঙ্ক নিচে পাবেন।
লক্ষ্মণ ভাণ্ডারী has published 2 posts in Tarunyo blog. Links of latest 2 posts are displayed bellow.