ওরে পথহারা তোরা তো আজ বাঁধন হারা
মৃত্যুর জয় করস না ভয়
মৃত্যুকে বলে সোপানের জয়
কি হবে আজ জীবনের ক্ষয় ।
যুদ্ধের বেড়াজালে জীবনের টানে
রণ সংগ্রামের আসীম প্রাণে
নেই পিছুটান, শুধু যুদ্ধের মন্ত্রণা
না হোক জয় জীবন যাবে
ওরে পথহারা তোরা তো আজ বাঁধন হারা
যা তোরা জীবনের খুঁজে ।